ঢাকাসোমবার , ৩ জুলাই ২০২৩
  1. most-bet-giris.xyzsitesi mar
  2. Pusulabet
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. ঝালকাঠী
  10. ধর্ম
  11. পটুয়াখালী
  12. পিরোজপুর
  13. বরগুনা
  14. বরিশাল
  15. বরিশাল বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালী থানার ওসিকে হাইকোর্টে তলব, মামলার আসামি ফের কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের

কে এম তারেক অপু
জুলাই ৩, ২০২৩ ১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

মু,হেলাল আহম্মেদ(রিপন), পটুয়াখালী // সারাদেশে আলোচিত পটুয়াখালী সদর উপজেলা মরিচ বুনিয়া ইউনিয়নের বাজার গোনা এলাকার শিক্ষার্থী আশরাফুল হাং ও পিতা লতিফ হাওলাদার” হাইকোর্টের জামিনের পরেও বাবা ছেলেকে গ্রেফতার। পটুয়াখালী সদর থানার ওসিকে হাইকোর্টে তলব” ঘটনার পরিপেক্ষিতে আসামি আশরাফুল হাওলাদার (২৬) কে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে পটুয়াখালী চীফ জুডিশিয়াল আদালতের বিচারক মোঃ জামাল হোসেন।

উক্ত ৬০৬/২৩ ইং সি-আর মামলার আসামী আশরাফুল হাওলাদারকে গত ২৬ জুন ২০২৩ ইং তারিখ পর্যন্ত ছয় সপ্তাহের জামিনে থাকার নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ও আমীনুল ইসলামের আদালত।

আজ সকালে পটুয়াখালী চীফ জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতে পুনরায় জামিনের আবেদন শুনানী করলে বিচারক মোঃ জামাল হোসেন জাবিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

একই ঘটনায় আসামী হাইকোর্টের জামিনে থাকা সত্ত্বেও গত ১৮ মে পটুয়াখালী সদর থানা পুলিশ আশ্রাফুলকে গ্রেফতার করে আদালতে পাঠায়। উক্ত অভিযোগে পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামানকে তলব ক‌রেছিলেন হাইকোর্ট। গত ২১ মে হাইকোর্টের বিচারপতি মোস্তাফ জামান ও আমীনুল ইসলামের দ্বৈতবেঞ্চ এ আদেশ দেন। এবং ১৮ জুন ওসি হাইকোর্টে উপস্থিত হয়ে লিখিত ভাবে ক্ষমা চান।

মামলার বাদী মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, আশরাফুল হাং,লতিফ হাং,জাহানারা বেগম,মিম,আল-আমিন,এরা আমার বসত বাড়িতে জোর পূর্বক ঘড় তোলেন শুধু তাই নয় অত্র এলাকায় সন্ত্রাস ভুমিদখল করাই হচ্ছে এদের কাজ। আমার পত্রিক সম্পত্তি খতিয়ান নং ১৯৭,২৯৪ যার এস,এ দাগ ১১৮০,১১৮১, ৮৬,৯০ সম্পত্তিতে জোড় পূর্বক দখল দিতে আসেন প্রতিনয়ত। আমি অত্যান্ত গরীব অসহায় মানুষ আমি আইনকে শ্রদ্ধা করি প্রশাসনের প্রতি আমার আস্থা আছে, বিঞ্জ আদালতের কাছে আমি সুষ্ঠু বিচারের দাবি জানাই।

উল্লেখ্যঃ চাঞ্চল্যকর এই মামলার আসামী আশরাফুল হাওলাদার এর বিরুদ্ধে আরো জানা যায় পটুয়াখালী আদালতে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে, উল্লেখিত দ্রুত বিচার মামলা ৬৭/২৩, এম. পি. মামলা নং- ৩৬৯/ ২৩ ইং এর মধ্যে অন্যতম।

উক্ত মামলার বিষয় বাদীপক্ষের অ্যাডভোকেট মো,টোটন মিয়ার কাছে এ বিষয় জানতে চাইলে তিনি ঘটনার বরাত দিয়ে জানান,আপনারা জানেন উক্ত মামলাটি হাইকোর্টের ছয় সপ্তাহের অন্তরবর্তী কালীন সময় ধার্য্য করে ছিলেন। গত ২৭ জুন পর্যন্ত। ঈদের কারনে হিয়ারিং এর তারিখ অদ্য ৩রা জুলাই থাকাতে আসামী আশরাফুলের বিরুদ্ধে জামিন অযোগ্য ৩২৯/৩০৭ ধারা থাকায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাৃ্মদ জামাল হোসেন আসামী আশরাফুলকে জেল হাজতে পাঠান। অন্য আসামীরা খালাশ পান বলে জানান তিনি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।