ঢাকাবুধবার , ১৩ মার্চ ২০২৪
  1. most-bet-giris.xyzsitesi mar
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. ঝালকাঠী
  9. ধর্ম
  10. পটুয়াখালী
  11. পিরোজপুর
  12. বরগুনা
  13. বরিশাল
  14. বরিশাল বিভাগ
  15. বিনোদন

যোগাযোগ হয়নি জলদস্যুদের সঙ্গে, শঙ্কা নিয়ে অপেক্ষা

Junaed khondokar
মার্চ ১৩, ২০২৪ ৮:০৬ অপরাহ্ণ
Link Copied!

ভারত মহাসাগরে যে জলদস্যুরা বাংলাদেশি জাহাজের নিয়ন্ত্রণে নিয়েছে, তারা ২৪ ঘণ্টায়ও এর মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করেনি। মালিকপক্ষও নানাভাবে চেষ্টা করে জলদস্যুদের নাগাল পাচ্ছে না।

ফলে এখন পর্যন্ত করণীয় ঠিক করতে পারেনি জাহাজের মালিকানায় থাকা এসআর শিপিং ও তাদের মূল কোম্পানি কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। কর্মকর্তারা বলছেন, তারা জলদস্যুদের কাছ থেকে যোগাযোগের অপেক্ষায় আছেন।

২০১০ সালে একই কোম্পানির আরো একটি জাহাজ এভাবে নিয়ে গিয়েছিল সোমালীয় জলদস্যুরা। সেই অভিজ্ঞতার আলোকে এই জাহাজটি উদ্ধারে আত্মবিশ্বাসীও কর্মকর্তারা।

নানা সূত্র থেকে পাওয়া তথ্য বলছে, জলদস্যুরা বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ‘ও তার ২৩ নাবিককে সোমালিয়ার উপকূলের দিকে নিয়ে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে মোজাম্বিক থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে আরব আমিরাত যাবার পথে ভারত মহাসাগরের সোমালি উপকূল থেকে ৪৫০ নটিক্যাল মাইল দূরে জলদস্যুরা এমভি আবদুল্লাহর নিয়ন্ত্রণ নিয়ে নেয়, জিম্মি করে এর ২৩ নাবিককে।

জিম্মিদশা অবস্থাতেই জাহাজের চিফ অফিসার আতিক উল্লাহ খান ও নাবিকরা তাদের পরিবারের সদস্য এবং মালিকপক্ষকে পরিস্থিতি ব্যাখ্যা করে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বার্তা এবং ভয়েস মেইল পাঠান।

তবে বুধবার সকাল থেকে জাহাজের কারো সঙ্গে যোগাযোগ নেই বলে মালিক এবং স্বজনদের পক্ষ থেকে বলা হয়েছে। কারণ, জলদস্যুরা নাবিকদের মোবাইল ফোন নিয়ে গেছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।