ঢাকাসোমবার , ৩১ জুলাই ২০২৩
  1. most-bet-giris.xyzsitesi mar
  2. Pusulabet
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. ঝালকাঠী
  10. ধর্ম
  11. পটুয়াখালী
  12. পিরোজপুর
  13. বরগুনা
  14. বরিশাল
  15. বরিশাল বিভাগ

বিভিন্ন দাবিতে ববিতে রেজিস্ট্রারকে ১ ঘন্টা অবরুদ্ধ করে রাখলো শিক্ষার্থীরা

Junaed khondokar
জুলাই ৩১, ২০২৩ ১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

কয়েক  দফা দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সুপ্রভাত হালদারকে এক ঘন্টা অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। সোমবার (৩১ জুলাই) বেলা ২ টা থেকে ৩টা পর্যন্ত প্রশাসনিক ভবনের নিজ অফিস কক্ষে অবরুদ্ধ হন তিনি। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে ১৭ দফা দাবি পেশ করে বিশ্ববিদ্যালয় ৩৫ টি সামাজিক সংগঠনের প্রতিনিধিরা।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা – কর্মচারীদেরকে শিক্ষার্থী কর্তৃক ‘স্যার’ সম্বোধন থেকে বিরত থাকা, শিক্ষার্থীদের একাডেমিক জটিলতা দ্রুত সমাধান করা এবং বিশ্ববিদ্যালয় থেকে সম্পদ চুরির দায়ে অভিযুক্তদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে রেজিস্ট্রারকে অবরুদ্ধ করে আন্দোলন করে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের নেতা অমিত হাসান রক্তিম বলেন, ‘ গত বৃহস্পতিবার রেজিস্ট্রার স্যারের কাছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি পক্ষ গিয়ে বিভিন্ন দাবি পেশ করেন। কিন্তু তিনি সেগুলোর বাস্তবায়নে উদ্যোগী না হলে বাধ্য হয়ে আজ তাকে অবরুদ্ধ করা হয় ‘।

এর আগে উপাচার্যের কাছে ১৭ দফা দাবি পেশ করার ব্যাপারে তিনি বলেন, ‘ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন দাবি নিয়ে একাধিকবার ভিসি স্যারের কাছে জানিয়েছেন। তাদের সকলের দাবিগুলো সমন্বিত করে ১৭ টি মূল দাবি তার কাছে তুলে ধরা হয়েছে ‘। অবরুদ্ধ হবার ব্যাপারে রেজিস্ট্রার সুপ্রভাত হালদারের কাছে জানতে চাইলে,  এবিষয়ে তার কোনো প্রতিক্রিয়া বা মন্তব্য নেই বলে জানান তিনি।

আর ১৭ দফা দাবির ব্যাপারে উপাচার্য ড.ছাদেকুল আরেফিন বলেন, ‘ বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী বেলা ১ টার দিকে কিছু দাবি নিয়ে আমার কাছে এসেছিল। তারা সেগুলো পড়ে শুনিয়েছে এবং লিখিত দিয়ে গেছে।যৌক্তিকতা ও বাস্তবতা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবিগুলোর ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে’।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।