ঢাকাবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩
  1. most-bet-giris.xyzsitesi mar
  2. Pusulabet
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. ঝালকাঠী
  10. ধর্ম
  11. পটুয়াখালী
  12. পিরোজপুর
  13. বরগুনা
  14. বরিশাল
  15. বরিশাল বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডে বড় পুঁজি গড়ে প্রস্তুতি ম্যাচে জয় বাংলাদেশের

Junaed khondokar
ডিসেম্বর ১৪, ২০২৩ ১০:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

নিউজিল্যান্ডের বিরূপ কন্ডিশনে খেলা। ওয়ানডেতে সবশেষ বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সও ছিল যাচ্ছেতাই। তার ওপর আবার এই সিরিজে নেই অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে অনেকটা অগোছালো দল নিয়েও নিউজিল্যান্ড সফরটা দারুণভাবে শুরু করেছে বাংলাদেশ। লিংকনে প্রথম প্রস্তুতি ম্যাচে বড় পুঁজি গড়ে নিউজিল্যান্ডকে ২৬ রানে হারিয়েছে লিটন দাসের দল।

প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের এক বল বাকি থাকতে অলআউট হলেও ৩৩৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। দলের প্রথম চার ব্যাটারই রান পেয়েছেন। সাত নম্বরে নেমে ব্যাট হাতে চমক দেখিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন।

ওপেন করেন তানজিদ হাসান আর এনামুল হক বিজয়। তানজিদ ৪৬ বলে ৫ চার আর ৪ ছক্কায় খেলেন ৫৮ রানের ঝোড়ো এক ইনিংস। এনামুল হক বিজয় ২৬ বলে ৩৩ রান।

তিন নম্বরে নেমে সৌম্য সরকার ৫৬ বলে করেন ৫৯, চারে খেলে লিটন দাস করেন ৬৩ বলে ৫৫ রান। তবে আসল চমকটা দেখিয়েছেন সাত নম্বরে নামা রিশাদ হোসেন। ৫৪ বলে ৮৭ রানের ইনিংস খেলেন এই লেগস্পিনার। বিধ্বংসী এ ইনিংসে ১১টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান তিনি।

জবাব দিতে নামা নিউজিল্যান্ডের ৮০ রানে ৪টি উইকেট তুলে নেন টাইগার বোলাররা। অধিনায়ক ভারত পপলি আর সন্দ্বীপ পাতিল এরপর প্রতিরোধ গড়ে তোলেন। দুজনকেই ফেরান আফিফ হোসেন। পপলি ৯০ বলে ৯২ আর সন্দ্বীপ ৭৭ বলে খেলেন ৮৯ রানের ইনিংস। শেষ পর্যন্ত ৪৯.২ ওভারে ৩০৮ রানে অলআউট হয় নিউজিল্যান্ড একাদশ।

আফিফ ২৬ রানে আর রিশাদ হোসেন ৫২ রানে নেন ৩টি উইকেট। ৩৬ রানে ২ উইকেট শিকার হাসান মাহমুদের। তানজিম হাসান সাকিব আর রাকিবুল হাসান নেন একটি করে উইকেট।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।