ঢাকাশনিবার , ৫ আগস্ট ২০২৩
  1. most-bet-giris.xyzsitesi mar
  2. Pusulabet
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. ঝালকাঠী
  10. ধর্ম
  11. পটুয়াখালী
  12. পিরোজপুর
  13. বরগুনা
  14. বরিশাল
  15. বরিশাল বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

হাজিদের টাকা ফেরত দিচ্ছে ধর্ম মন্ত্রণালয়

Junaed khondokar
আগস্ট ৫, ২০২৩ ৫:১১ অপরাহ্ণ
Link Copied!

সরকারি ব্যবস্থাপনায় যারা চলতি বছর পবিত্র হজ পালন করতে সৌদি আরব গিয়েছিলেন তারা ৪৬ হাজার ৭২৫ টাকা করে ফেরত পাবেন। এরই মধ্যে অনেক হাজি টাকা ফেরত নিয়েছেন। যারা এখনও টাকা ফেরত নেননি তাদের দ্রুত সময়ের মধ্যে নির্ধারিত ছকে ধর্ম মন্ত্রণালয়ে আবেদন করতে বলা হয়েছে।

 

 

 

বৃহস্পতিবার (৩ আগস্ট) ধর্ম মন্ত্রণালয়ের হজ শাখার সিনিয়র সহকারী সচিব মনিরুজ্জামানের সই করা বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত একটি নির্দেশনা দেওয়া হয়েছে।

 

নির্দেশনায় বলা হয়, ২০২৩ সালে সরকারি ব্যবস্থাপনায় যারা হজ করতে গিয়েছিলেন তারা প্রত্যেকে ৪৬ হাজার ৭২৫ টাকা করে ফেরত পাবেন। যারা টাকা ফেরত নেননি তাদের দ্রুত ধর্ম সচিবের বরাবর আবেদন করে টাকা নেওয়ার জন্য বলা হলো। নির্ধারিত চকে হাজির নাম, পিআইডি নম্বর, মোবাইল নম্বর, হিসাবের শিরোনাম, ব্যাংক অ্যাকাউন্ট, ব্যাংকের নাম ও শাখা এবং রাউটিং নম্বর দিয়ে আবেদন করতে হবে।

 

 

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, হজ প্যাকেজ করার সময় খাবারের খরচ বাবদ একটা অংশ ধরা হয়। পরে খাবার বাবদ যে টাকা খরচ হয় তা ওই টাকার সঙ্গে সমন্বয় করে সাশ্রয় হওয়া টাকা হাজিদের ফেরত দেওয়া হয়। প্রতি বছর হাজিরা এ টাকা ফেরত পেয়ে থাকেন।

 

উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনার ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী সৌদিতে যাওয়ার জন্য চুক্তি হয়। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১২ হাজার ১৯৮ জন হজে যাওয়ার কথা ছিল। কিন্তু চলতি বছর হজের খরচ বেড়ে যাওয়ায় ৯ বার নিবন্ধনের সময় বাড়িয়েও কোটা পূরণ হয়নি। শেষ পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৫০০ জন হজ করতে যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।