ঢাকাবুধবার , ২১ জুন ২০২৩
  1. most-bet-giris.xyzsitesi mar
  2. Pusulabet
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. ঝালকাঠী
  10. ধর্ম
  11. পটুয়াখালী
  12. পিরোজপুর
  13. বরগুনা
  14. বরিশাল
  15. বরিশাল বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

গৌরনদীতে গ্রামীন ব্যাংকের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি

কে এম তারেক অপু
জুন ২১, ২০২৩ ৩:৫১ অপরাহ্ণ
Link Copied!

সমাচার প্রতিবেদক, গৌরনদী ॥ বৃক্ষ রোপনের বিশেষ সপ্তাহ পালনে বরিশালের গৌরনদীতে গ্রামীন ব্যাংকের ১২টি শাখার উদ্যোগে উৎসব মুখর পরিবেশে ৩ লাখ ৩৭ হাজার গাছের চারা লাগানো হচ্ছে। ২০ জুন মঙ্গলবার সকাল ৯টায় আনুষ্ঠানিক ভাবে গাছের চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর পরই ব্যাংকের সদস্য ও তাদের পরিবারের সদস্যদের মাধ্যামে উৎসব মুখর পরিবেশে গাছের চারাগুলো লাগানোর এ কার্যক্রম শুরু হয়েছে।
গ্রামীন ব্যংক গৌরদী এরিয়া অফিস সূত্রে জানাগেছে, বৃক্ষের অপর নাম জীবন। বৃক্ষরাজী মানুয় ও পরিবেশের জন্য অতীব প্রয়োজনীয়, ফলদ ও বনজসহ সব ধরনের গাছই মানুষের অর্থনীতি ও পরিবেশের জন্য অপরিহার্য্য। এ শ্লোগানকে ধারন করে গ্রামীন ব্যাংক ২০ জুনকে বৃক্ষ রোপনের বিশেষ দিবস ও বছরের ২৫তম সপ্তাহকে বৃক্ষ রোপনের বিশেষ সপ্তাহ হিসেবে ঘোষণা করেছে। এ বিশেষ দিবসে ব্যাংকটি দেশব্যাপী ৩ কোটি গাছের চারা রোপনসহ বিশেষ সপ্তাহে (১৮ জুন থেকে ২৪জুন পর্যন্ত) সর্বমোট ৭কোটি বৃক্ষ রোপনের লক্ষমাত্রা নির্ধারন করেছে।
এ উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টায় গ্রামীন ব্যাংক গৌরনদী এরিয়া অফিসে উদ্যোগে ব্যংকটির টরকী বন্দর শাখায় আনুষ্ঠানিক ভাবে চারা বিতরণ কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়। ব্যাংকের গৌরনদী এরিয়া ম্যানেজার মোঃ কামরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জোনের জোনাল ম্যানেজার একেএম ছাইদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোনাল অডিট অফিসার মোঃ রেজাউল করিম, প্রোগ্রাম অফিসার মোঃ ফারুক হোসেন। শেষে অতিথিবৃন্দগন ব্যাংকের সদস্য ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে ফলদ-বনজ বৃক্ষের চারা বিতরণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।