ঢাকাবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩
  1. most-bet-giris.xyzsitesi mar
  2. Pusulabet
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. ঝালকাঠী
  10. ধর্ম
  11. পটুয়াখালী
  12. পিরোজপুর
  13. বরগুনা
  14. বরিশাল
  15. বরিশাল বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

পঙ্কজ-শাম্মীর মনোনয়নের বৈধতা বিষয়ে সিদ্ধান্ত শুক্রবার

Junaed khondokar
ডিসেম্বর ১৪, ২০২৩ ১০:২১ পূর্বাহ্ণ
Link Copied!

রিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনে মনোনয়নের বৈধতা নিয়ে নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী এমপি পঙ্কজ নাথ পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। তাই তাদের মনোনয়নপত্রের বৈধতার বিষয়টি ঝুলে গেছে। এ বিষয়ে শুক্রবার পক্ষ-বিপক্ষে অভিযোগ শোনা হবে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ইসিতে আপিল শুনানিতেও বিষয়টি সমাধান হয়নি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে শাম্মী আহমেদের অস্ট্রেলিয়ার নাগরিক সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। এজন্য শুক্রবার পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

ইসির আপিল শুনানিতে বলা হয়, উভয়পক্ষের অভিযোগ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টায় শোনা হবে। উভয়পক্ষের আইনজীবী ও প্রতিনিধিদের শুক্রবার আসতে বলা হয়েছে।

শাম্মী আহমেদের পক্ষে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও পঙ্কজ নাথের পক্ষে আইনজীবী রানা দাশগুপ্ত আপিল শুনানিতে অংশ নেন।

শাম্মী আহমেদের বিরুদ্ধে অস্ট্রেলিয়া ও বাংলাদেশ উভয় দেশে নাগরিকত্ব রয়েছে বলে অভিযোগ করেছেন বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ। আর শাম্মী আহম্মেদ পঙ্কজ নাথের বিরুদ্ধে হলফনামায় সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনেন।

রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী বিহঙ্গ পরিবহনে পঙ্কজ নাথের মালিকানা রয়েছে। সেই তথ্য তিনি হলফনামায় গোপন করেছেন। দু’পক্ষের পাল্টাপাল্টি অভিযোগের পরিপ্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা বিষয়টি পর্যালোচনা এবং উভয়পক্ষের অভিযোগের বিষয়ে যাচাই-বাছাই শেষে সোমবার সিদ্ধান্ত জানাবেন।

পঙ্কজ নাথের দাবি, আইনগতভাবে কোনো দ্বৈত নাগরিকের মনোনয়ন জমাদানের আগে তাকে একটি দেশের নাগরিকত্ব বাতিল করা বাধ্যতামূলক। শাম্মী আহম্মেদ এটা না করায় তার মনোনয়ন বৈধ হওয়ার সুযোগ নেই। শাম্মী আহম্মেদ এমন অভিযোগের বিষয়ে গণমাধ্যমকে বলেন, ‘দল আমার সব তথ্য এবং সবকিছু বিবেচনা করেই মনোনয়ন দিয়েছে।’

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।